রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

মুখের কালো দাগ নিয়ে চিন্তিত, জেনে নিন দূর করার সহজ টিপস

মুখের কালো দাগ নিয়ে চিন্তিত, জেনে নিন দূর করার সহজ টিপস

 

আজকের দিগন্ত লাইফ স্টাইলঃ— আজকের দিগন্ত লাইফ ষ্টাইলঃ— আপনি খুবই উদ্বিগ্ন আপনার মুখের কালো দাগ বা কালচে ছোপগুলো কিংবা শরীরের কোনো বিশেষ অঙ্গের কালো দাগ কিভাবে দুর করবেন।এখন বাজারে অনেক নিত্য নতুন ক্রিম পাওয়া যায় মুখের কালো দাগ দূর করার জন্য। কিন্তু এগুলো আমাদের মুখের জন্য কতটা স্বাস্থ্যসম্মত তা কি আমরা জানি। এগুলো ব্যবহারের ফলে মুখের দাগ তো দূর হয় না বরং আরও সমস্যা দেখা দেয়। তাই আমরা আপনাকে কিছু প্রাকৃতিক বা ন্যাচারাল টিপস দিব, যা আপনার ত্বকের কালো দাগ দূর করতে বিশেষ কার্যকরী।

১) অ্যালোভেরাঃ– অ্যালোভেরা কেবল মুখের কালো দাগ দূর করতেই নয়, ত্বকের ব্রণ, দাগছোপ ইত্যাদি এগুলো দূর করতে অত্যন্ত কার্যকরী একটি উপাদান। আপনি চাইলে অ্যালোভেরা জেল বের করে আক্রান্ত স্থানে মাখুন খুব আলতো হাতে। এমন ভাবে ম্যাসাজ করুন যেন অ্যালোভেরা জেল ত্বক পুরোপুরি শুষে নিতে পারে। আপনি চাইলে ঘণ্টা খানেক ত্বকে রাখার পর হালকা কুসুম গরম পান দিয়ে মুখ ধুয়ে ফেলতে পারেন।

২) মসুর ডালঃ– প্রথমে আপনি মুসুর ডাল গুড়ো করে তার মধ্যে ডিমের হলুদ অংশটা মিশিয়ে নিন৷ রোদের মধ্যে এই পেস্টটা শুকিয়ে শিশির মধ্যে ভরে রেখে দিন৷ আপনি প্রতিদিন রাতে শোবার আগে ২ ফোটা লেবুর রসের সঙ্গে ১ চামচ দুধ মিশিয়ে পুরো মুখে লাগান৷ আধ ঘন্টা বা তার কিছু বেশি সময় মুখে রাখার পরে মুখটা ধুয়ে ফেলুন৷ এতে করে আপনার মুখের রঙ ফর্সা হয়ে যাবে৷

৩) পানি খান বেশি করেঃ– আপনার ত্বক ভালো রাখার একমাত্র উপাদান হল পানি। আপনি যদি প্রচুর পানি খান তাহলে আপনার শরীর থেকে টক্সিন বের হয়ে যায়। আপান্র শরীরে রুক্ষতা থাকে না। এতে করে আপনার ত্বক সতেজ থাকে। তাই আপনার ত্বককে ভাল রাখতে হবে প্রচুর পরিমাণে পানি খেতে পারেন।

৪) লেবুর রসঃ– সাধারণত লেবুর রসের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে সাইট্রিক এসিড। এছাড়া আরও রয়েছে এল-এসকোরোবিক এসিড, যা কিনা প্রাকৃতিক অ্যান্টি অক্সিডেন্টের প্রধান উৎস। প্রথমে একটি তুলোর টুকরোর মধ্যে লেবুর রস মিশিয়ে আপনার ত্বকের কালো জায়গায় লাগান। মিশ্রণটি সারা রাত মুখে রাখুন। আপনার মুখের কালো দাগ দূর করতে এই পদ্ধতিও বেশ কার্যকর।

৫) রসুনঃ– রসুনের গন্ধ হয়তো অনেকেরই বিরক্ত লাগতে পারে। কিন্তু এই রসুনের মধ্যে রয়েছে অ্যান্টিসেপটিক ও অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান; যা কিনা আপনার মুখের কালো দাগ দূর করতে সক্ষম। শুধু কি তাই, রসুন আমাদের দেহের বিভিন্ন রোগ-প্রতিরোধেও উপকারী। রসুন ক্যানসার প্রতিরোধ করে।

৬) মধুঃ– মুখের কালো দাগ দূর করতে মধু খুব উপকারী। মিষ্টি স্বাদের এই মধু আপনি মাস্কের মতো মুখে লাগাতে পারেন। প্রায় পাঁচ মিনিট এর মতো মুখে লাগিয়ে রাখুন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মধুর ভেতর আছে অ্যান্টি ইনফ্লামেটরি এবং অ্যান্টি সেপটিক উপাদান। যা আপনার ত্বকের জন্য খুবই উপকারী।

৭) কলা ও লেবুর মাস্কঃ– সাধারণত পাকা কলা ও লেবু মিশিয়ে মসৃণ পেস্ট তৈরি করুন। এই মিশ্রিত পেস্ট আপনি চাইলে মুখে, গলায়, হাতে, পায়ে যে কোন জায়গায় ব্যবহার করতে পারেন। রোজ লাগান আপনার শরীরের কালো দাগে প্রায় ১৫ মিনিট এর মতো রেখে দিয়ে মুখ ধুয়ে ফেলুন। কিছু দিন পর থেকে দেখতে পারবেন দারুণ কাজে দেবে। আপান্র ত্বকের ও শরীরের জন্য এটা বিশেষ উপকারী। কেননা এটা আপনার ত্বকের কালো দাগ দূর করতে সক্ষম।

—: সূত্রঃ ই-হসপিটাল :—

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x